Sanowar Hossain


আমার লাশটা যেন চড়া দামে বিক্রি হয় ।



আমি নিজেকে নিয়েই গল্প লিখতে পছন্দ করি, আমার আরও একটা খুব পছন্দের জিনিস আছে-সেটা হচ্ছে  একাকীত্ব। কাজের মধ্যে থাকার কারনেই হইতবা অনেকদিন সুন্দরভাবে একা থাকতে পারিনি তবে মনে হচ্ছে আমার একাকীত্ব খুব দরকার এই কুয়াশার মধ্যরাতে আমার একাকীত্ব খুব ভাল লাগে।এই সময়ে নিজেকে নিয়ে ভাবার খুব বেশী সময় পাওয়া যায়, চাইলেই এলোমেলো হওয়া যায় আবার গুছিয়েও ওঠা যায়। এক সময় ফান করে বলতাম শীতের সময়টায় সচেয়ে প্রিয় সময় যদি ঠাণ্ডা না থাকতো, কুয়াশা না থাকতো আর এখন কুয়াশাবৃত মধ্যরাত আমার ভাললাগার জায়গা দখল করে নিয়েছে। হা হা হা খুব আশ্চর্য আমার জীবন, ঘৃণার জিনিসগুলার সাথে একেরপর এক সমঝোতা করে নিতে হচ্ছে হয়ত ডিপ্রেশনের কারনে নিজে থেকেই নিজের সামনে জাঁকিয়ে বসিয়ে নিচ্ছি। তবে এখন দিনদিন নিজেই নিজের প্রেমিক হয়ে যাচ্ছি আর মানুষের কাছে ঘৃণার পাত্র।। আবার ভাবি এই বুঝি ঠিকই করছি, জিজ্ঞেস করবেন কেন ঠিক করছি? আরে রমণীরা তো অতি নশ্বর আর পুরুষেরা অতি স্বার্থপর (আমিও স্বার্থপর তাই) নিজের সাথে নিজেই প্রেম করা ভাল। আজকে সন্ধ্যা নামার সাথে সাথেই দৌড়ঝাঁপ শেষ করে রুমে ফিরেছি হালকা শীতের মাঝে অন্ধকার বেলকুনিতে চোখবন্ধ রেখে চেয়ারে গা হেলিয়ে বসাতে এক দারুণ অনুভূতি আসল সাথে সাথে অনেক প্রশ্ন মাথার মধ্যে ঘুরপাক খেতে শুরু করেছে, আসলে সেটা প্রশ্ন নয় স্বপ্ন বলা যেতে পারে। আমি আবার জেগে জেগে নিজের পছন্দমত গুছিয়ে স্বপ্ন দেখতে পারি, আচ্ছা একটা জিনিস মানুষের কাছে তো প্রত্যেকটা জিনিসেরই একটা সময় অসময় থাকে তাইনা? আমাকে যদি কেও বলে আপনার কাছে মৃত্যুর জন্য সবচাইতে উপযুক্ত সময় কোনটা? কিংবা কোন সময়ে আপনার মৃত্যু হলে খুশী হবেন? দিব্যি দিয়ে বলছি এইরকম হালকা কুয়াশাভরা মধ্যরাত্রিতে মৃত্যু আমাকে গ্রাস করলে আমার খুব ভাল লাগবে। বলতে পারেন এটা আমার একটা স্বপ্ন- “অল্প কুয়াশাভরা পূর্ণিমার মাঝরাতে কিংবা রাতের শেষদিকে মৃত্যু এসে আমাকে গ্রাস করছে”
জিজ্ঞেস করতে পারেন এমন সময়ে মৃত্যু কামনার কারন কি? ঐ যে আসতে আসতে আমার পছন্দের সময় ঘনিয়ে আসছে তবে খেয়াল রাখবেন “আমার লাশটা যেন চড়া দামে বিক্রি হয়”  
কেননা আমার মৃত্যুর সময় যে স্বপ্নটা চোখে আঁকা থাকবে সেটাযে অনেক দামী। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন