Sanowar Hossain


মোর জনক- জননীই ধরিত্রীর শ্রেষ্ঠ জনক- জননী.

উচ্চাভিলাষী সন্তানদিগের ন্যায় হস্ত খরচাদি হইত উনারা প্রদান করিতে পারেন নাই ঠিকই কিন্তু যে ভালাবাসাটুকুন উনাদের নিকট হইতে আমি পাইয়া আসিতেছি তাহা মোর নিকটে উচ্চাভিলাষী হইতেও অধিকতর বটে, চক্ষু সম্মুখে অধিক কিছু বদলাইয়া যাইতে দেখিলাম তবুও যিনাদিগকে এতোটুকু বদলাইতে দেখিলাম না তিনারা আর কেও নহে তিনারা হইলেন মোর স্বর্গ,দেবলোক, দ্যুলোক, ত্রিদশালয় মোর জনক- জননী, এক দিবস ফোনালাপ না হইলে যিনার চক্ষু অশ্রু সিক্ত হয়ে যায় তিনি মোর জননী, বাসায় গিয়ে পৌঁছানো মাত্র বাবা আসিয়াছ? বলিয়া যিনি সারা মুখমণ্ডলে হাত বুলাইয়া দেন তিনিই আমার প্রসূতি, আমার গর্ভধারিণী, মস্তকখানায় একটিবার যে হস্তখানা বুলিয়ে দিবা মাত্রই সকল গ্লানি অম্বুর ন্যায় মুছিয়া যাইতে বাধ্য হয় উক্ত হস্তখানা মোর জন্মদাত্রীর, মোর আসিবার সংবাদ শুনিয়া যিনি সমস্ত কর্ম ফেলিয়া গৃহে ঠাঁই বসিয়া থাকেন তিনি আর কেও নন তিনি আমার জনক, সত্যি আমি বড় ভাগ্যবান এমন ভাগ্য আরকি কেও পাই????

পরিশিষ্টঃ তোমাদের পূর্বেই মোর গমনের বাসনা তোমরা যদি পূর্বে গমন করো মোর ইন্দ্রালয় ইন্দ্রহীন হইয়া পড়িবে যাহার কোন মূল্যই মোর নিকটে আর রহিবেনা তেমন ইন্দ্রহীন জগত মোর মোটেও কাম্য নহে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন